নিহত ছয় জনের মধ্যে ৫ জনই একই পরিবারের

রাজবাড়ীর পাংশার কালুখালীর চাঁদপুর রেলগেট এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ছয় জনের মধ্যে পাঁচ জনই একই পরিবারের। বাকি একজন তাদের বহন করা অটোরিকশার চালক। বুধবার (১ জুন) সকাল ৯টার দিকে ট্রাক, থ্রি-হুইলার ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে তারা নিহত হয়েছেন।

জানা গেছে, ওই পরিবারের সদস্যরা তাদের এক আত্মীয়কে দেখতে কালুখালী থেকে রাজবাড়ী জেলা কারাগারে যাচ্ছিলেন।

নিহত একই পরিবারের পাঁচ সদস্য হলেন–রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পুঁইজোর গ্রামের বছির মিয়ার ছেলে অটোরিকশাচালক নাসির মিয়া (৩৫), ইসলাম মণ্ডলের স্ত্রী রাবেয়া (২৮), মুচিদাহ গ্রামের মোতালেব হোসেনের স্ত্রী মছিরন বেগম (৬০), কালুখালী উপজেলার বড় শাওরাইল গ্রামের মুকুলের ছেলে নয়ন (৭), বোয়ালিয়া ইউনিয়নের বাস্তখোলা গ্রামের হেলালের স্ত্রী মরিয়ম (৪৫) ও মেয়ে শিলা (২৩)। এ ছাড়া নিহত নয়নের মা মর্জিনা গুরুতর আহত অবস্থায় ফরিদপুর হাসপাতালে ভর্তি আছেন।

নিহত অপর একজন অটোরিকশাচালক নাসির মিয়া (৩৫) একই ইউনিয়নের পুঁইজোর গ্রামের বছির মিয়ার ছেলে।

এদিকে, দুর্ঘটনাকবলিত ব্যক্তিগত প্রাইভেটকারের চালক রবিউল ইসলাম জানান, তারা কুষ্টিয়া থেকে ঢাকার দিকে যাচ্ছিলেন। কালুখালীর ওই এলাকায় তারা ইজিবাইকটির পেছনে ছিলেন। সে সময় বিপরীত দিক থেকে একটি দ্রুতগতির ট্রাক আসে। ইজিবাইক ট্রাকটিকে দিকে সাইড দেয়। কিন্তু ট্রাকটি ইজিবাইককে সামনে থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় তাদের প্রাইভেটকারের সামনের কিছু অংশ ট্রাকের নিচে ঢুকে যায়।

প্রাইভেটকারটি ট্রাকের নিচে ঢুকে যায়স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, রাজবাড়ী থেকে ছেড়ে আসা দ্রুতগতির কুষ্টিয়াগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৫-১৭৭৬) ও পাংশা থেকে ছেড়ে আসা ব্যাটারিচালিত অটোরিকশা কালুখালীর চাঁদপুর রেলগেট এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় অটোরিকশার পেছনে থাকা একটি প্রাইভেট কারের সঙ্গে ট্রকটির সংঘর্ষ হয়। ঘটনাস্থলে অটোরিকশায় থাকা তিন জন নিহত হন। বাকিদের আহত অবস্থায় দ্রুত উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরও তিন জন মারা যান।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, ‘দুর্ঘটনাস্থলেই তিন জন মারা গেছেন। হাসপাতালে নেওয়ার পর পথে আরও তিন জন মারা যান। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক ও সহকারী পালিয়ে গেছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

আরও খবর: সড়কে ত্রিমুখী সংঘর্ষে নিহত ৭