কারখানার ওভেন বিস্ফোরণ, ৯ শ্রমিক আহত

গাজীপুরের শ্রীপুরে এটিবি ফুড প্রোডাক্টস লিমিটেড (রুটি, কেক ও ক্রিমরোল উৎপাদনকারী) নামে একটি কারখানায় ওভেন বিস্ফোরণে নয় শ্রমিক আহত হয়েছেন। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ তানসিন চৌধূরী জানান, সোমবার (৬ জুন) দুপুর সাড়ে ১২টায় উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের রাজেন্দ্রপুর (সাটিয়াবাড়ী) এলাকায় ওই কারখানায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন– আমেনা আক্তার (১৯), অনীল (১৮), আনোয়ারুল ইসলাম (১৯) জাহানারা বেগম (৩০), রিপা আক্তার (২৫), রেহেনা আক্তার (২২), ফরিদা বেগম (৪৩), মাসুদা আক্তার (৩৩) ও আমেনা বেগম (৪৩)। আহতদের উদ্ধার করে রাজেন্দ্রপুর জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত রেহেনা ও আমেনাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ওই হাসপাতালের ব্যবস্থাপক লুৎফর রহমান জীবন বিষয়টি নিশ্চিত করেছেন।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, সকালে ৪০ জন শ্রমিক কারখানায় কাজে যোগ দেন। দুপুর সাড়ে ১২টায় একটি ওভেনে হঠাৎ বিস্ফোরণ ঘটে। এ সময় উৎপাদন ফ্লোরে কর্মরত নয় জন শ্রমিক আহত হন। তাদের কারখানার ব্যবস্থাপনায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এসআই মোহাম্মদ তানসিন চৌধূরী জানান, বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ আহতদের উদ্ধার করে রাজেন্দ্রপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা দিয়েছে।