হাফ ভাড়া না নেওয়ায় বাস আটকে দিলেন শিক্ষার্থীরা

ঢাকার সাভারে এক শিক্ষার্থীর কাছ থেকে হাফ ভাড়া না নেওয়ার প্রতিবাদে ডি লিংক নামে একটি পরিবহনের ১৫টি গাড়ি আটকে দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার সকালে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের থানা স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সাভার কলেজের কাজল নামে এক শিক্ষার্থী ক্লাস শেষে বাড়িতে ফেরার জন্য ডি লিংক পরিবহনের ধামরাই-গুলিস্তানের বাসে ওঠেন। পথে ওই শিক্ষার্থী হাফ ভাড়া দিলে তাকে নিজ গন্তব্যে নামিয়ে না দিয়ে আরও দূরে ধামরাই স্ট্যান্ড এলাকায় নিয়ে যান চালক। সে সময় ওই শিক্ষার্থীর সঙ্গে বাসের মধ্যে দুর্ব্যবহার করেন এবং ভয়ভীতি দেখান বাসের চালক ও হেলপার। বুধবার সকালে ওই শিক্ষার্থী কলেজে এসে সহপাঠীদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করলে তারা সাভার থানা স্ট্যান্ড এলাকায় গিয়ে ডি লিংক পরিবহনের ১৫টি বাস আটকে দেন।

সাভার মডেল থানার (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, ‘হাফ ভাড়া না নিয়ে দুর্ব্যবহার করার জন্য শিক্ষার্থীরা ডি লিংক পরিবহনের ১৫টি বাস আটকে দেন। পরে ওই পরিবহনের মালিক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে অর্ধেক ভাড়া নেওয়া এবং অভিযুক্ত বাসের চালক-হেলপারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে সড়ক থেকে বাসগুলো সরিয়ে নেওয়া হয়।’

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।