ঈদে বাড়ি ফেরার পথে দুর্ঘটনা, মা-বোনের পর মারা গেলো শিশুটিও

সকালে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন মা ও বোন। তাদের লাশ বাড়িতে নিয়ে যাওয়ার জন্য যখন অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছিল ঠিক সেই সময়ই মারা যায় একই দুর্ঘটনায় আহত ১৮ মাস বয়সী শিশু সাইফুল ইসলাম নাসরুল্লাহ। বুধবার দুপুর সোয়া ১২টার দিকে দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে মা-বোনের সঙ্গে একই গাড়িতে তার লাশও পাঠানো হয় বাড়িতে।

বুধবার ভোর পৌনে ৫টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় আহত হওয়ার পর সাইফুল ও তার বাবা মোহাম্মদ হোসাইন মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মোহাম্মদ হোসাইনের দিনাজপুরের বিরল উপজেলার তেঘরা দারুল হাদিস সালাফিয়্যাহ মাদ্রাসার প্রধান শিক্ষক।

এর আগে ঘটনাস্থলেই নিহত হন–  শিশু সাইফুলের মা ফাহিমা বেগম (৩০) এবং বোন বিউটি (১৩)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জে পরিবারের সঙ্গে ঈদ করার উদ্দেশ্যে দিনাজপুর থেকে সকালে স্ত্রী, ছেলে ও মেয়েকে নিয়ে মোটরসাইকেলে করে রওয়ানা দেন মোহাম্মদ হোসাইন। পথে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে পৌঁছালে একটি তেলবাহী লরি পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই স্ত্রী ও মেয়ে নিহত হন।

দুর্ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠান এবং আহত অবস্থায় সাইফুল ও তার বাবাকে হাসপাতালে ভর্তি করেন। 

শিক্ষক মোহাম্মদ হোসাইনের ভাই মোহাম্মদ হাসান জানান, তাদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলাল পাঁচটিকরি গ্রামে। একসঙ্গে ঈদ করার জন্য সকালে নিজ বাড়ি চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন তারা।

দিনাজপুর কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, ‘এই ঘটনায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। নিহতের পরিবার জানিয়েছে, ঈদের ছুটি পেয়ে ভোর রাতে নিজ বাড়ি চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন তারা।’