কৃষককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী গ্রামে আবদুর রহিম (৩৫) নামে এক কৃষককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। মঙ্গলবার (২৬ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ওই দিন মধ্যরাতে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

আবদুর রহিম গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের মধ্যকাতুলী গ্রামের খোকা মিয়ার ছেলে। তিনি জমি চাষাবাদের পাশাপাশি রাজমিস্ত্রিসহ বিভিন্ন কাজ করে জীবিকা নির্বাহ করতেন।

স্থানীয়রা আরও জানায়, এলাকায় আধিপত্য বিস্তার ও জমির মালিকানা নিয়ে রহিমের সঙ্গে তার গ্রামের মাসুদের বিরোধ চলে আসছিল। এর জের ধরে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মাসুদ ও তার ভাই আবদুর রাজ্জাক প্রতিবেশী রহিমের ওপর আক্রমণ চালান। সে সময় রহিমকে শ্বাসনালিতে ছুরিকাঘাত করে মাসুদ পালিয়ে যান। গুরুতর আহত রহিমকে উদ্ধার করে রাত ৯টার দিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে তিনি মারা যান। মরদেহ ওই হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

গাবতলী থানার ওসি জানান, এলাকায় আধিপত্য বিস্তার ও জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। মঙ্গলবার রাত থেকে এ ঘটনায় অভিযুক্তদের আটকের জন্য পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। এখনও কাউকে আটক করা সম্ভব হয়নি।