সড়কে আহত শিক্ষার্থী, পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করলেন ডিসি

জয়পুরহাটে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে কেন্দ্রে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় হাত ভেঙে গেছে এক শিক্ষার্থীর। পরে তার পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেন জেলা প্রশাসক (ডিসি) শরীফুল ইসলাম। আহত শিক্ষার্থীকে একক রুমে পরীক্ষায় অংশ নেওয়ার ব্যবস্থা করেন ডিসি। রবিবার সকালে জয়পুরহাট মহাবিদ্যালয় কেন্দ্রে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

আহত ওই শিক্ষার্থীর নাম উম্মে হানি (১৮)। তিনি পাঁচবিবি উপজেলার আটাপাড়া উত্তর কৃষ্টপুর গ্রামের সুজাউল ইসলামের মেয়ে।

আহত শিক্ষার্থীর পরিবার জানায়, উম্মে হানি শহরের এসএম ছাত্রীনিবাস থেকে রিক্শায় করে জয়পুরহাট মহাবিদ্যালয় কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিতে যাচ্ছিলেন। পথে শহরের ধানমন্ডি মোড়ে রিকশা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়ে তার বাঁ হাত ভেঙে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে যান। পরে জেলা প্রশাসক শরীফুল ইসলাম দুর্ঘটনার খবর পেয়ে আহত শিক্ষার্থী উম্মে হানির চিকিৎসা এবং পরীক্ষায় অংশ নেওয়ার ব্যবস্থা করেন।

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, উম্মে হানির বাঁ হাত ভেঙে গেছে।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, ‘এইচএসসি পরীক্ষা দিতে জয়পুরহাট মহাবিদ্যালয় কেন্দ্রে পৌঁছার আগেই উম্মে হানি নামে এক শিক্ষার্থী রিকশা থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। তাকে হাসপাতালে নেওয়া হয়। খবর পেয়ে মানবিক বিবেচনায় শিক্ষার্থীর চিকিৎসাসহ পরীক্ষায় অংশ নেওয়ার সার্বিক ব্যবস্থা করা হয়। সে  পরীক্ষায় অংশ নিয়েছে।’