ভারতে পাচারের সময় সাড়ে ১৫ কোটি টাকার সোনাসহ আটক ২

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল আমড়াখালি চেকপোস্ট থেকে ১১২টি সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (১৫ নভেম্বর) রাত ১১টায় বেনাপোলমুখী একটি পিকআপ ভ্যান থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলো– কুমিল্লার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) এবং চাঁদপুরের মতলব থানার উত্তর ইসলামপুর গ্রামের আব্দুল বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।  

বিজিবি জানায়, যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকীর তত্ত্বাবধানে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টের নায়েব সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত ১১টার দিকে চেকপোস্টের সামনে যশোর থেকে বেনাপোলগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ন-১৯-৮৩৯০) তল্লাশি করা হয়। ওই পিকআপে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি সোনার বারসহ দুজনকে আটক করা হয়। জব্দ সোনার বাজার মূল্য ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। আটক ব্যক্তিরা বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে বিজিবি জানায়।

বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক জানান, আটক ব্যক্তিদের সোনা পাচার আইনে মামলা দিয়ে বৃহস্পতিবার বেনাপোল পোর্ট থানায় সোপর্দ এবং জব্দ সোনা ট্রেজারিতে জমা করা হবে।