নাশকতার অভিযোগে জেলা বিএনপির সহ-সভাপতি গ্রেফতার

ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতা সৃষ্টির অভিযোগে মানিকগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মোতালেব হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ৮টার দিকে মোতালেবকে নিজ বাসভবন সদর উপজেলার গড়পাড়া গ্রাম থেকে গ্রেফতার করা হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার এই তথ্য নিশ্চিত করেছেন।

সদর থানা সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৮টার দিকে মানিকগঞ্জের বেউথা এলাকায় বিকট শব্দে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। পরে ওই জায়গা থেকে বিস্ফোরিত ককটেলের অংশবিশেষ উদ্ধার করা হয়। এই বিস্ফোরণে জড়িত থাকার সন্দেহে জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মোতালেবকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় সদর থানায় ১৫-১৬ জন নামীয় এবং আরও অজ্ঞাত ১৫-১৬ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, মামলার আসামি মোতালেব হোসেনকে  বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এর আগে গত দুই দিনে জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মাসুদ পারভেজসহ ছয় জনকে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার করা হয়।

এসব বিষয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নুরতাজ আলম বাহার বলেন, ‘আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে গ্রেফতার করা হচ্ছে। ’