ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপনির্বাচনে আজ বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ১৩২টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে সরাইল উপজেলার বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টরা।

সরাইল উপজেলার কুট্টাপাড়া পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইলেকট্রনিক মেশিন-ইভিএমে ভোট দেন মধ্যবয়সী নারী জাকিয়া সুলোনা। তিনি বলেন, ‘কেন্দ্রে ভোটার নেই বললেই চলে। ফাঁকা কেন্দ্রে নিজের ভোট মেশিনে দিয়েছি। বেশ ভালো লাগছে।’

একই কেন্দ্রের পুরুষ ভোটার আমিন খান বলেন, ‘কেন্দ্র ফাঁকা থাকায় ভোট দিয়েছি বেশ শান্তিতে।’

এদিকে এই কেন্দ্রের ভোট গ্রহণের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার ও সরাইল সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মাসুদুর রহমান বলেন, ‘এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৪৪৮ জন। শীতের সকাল হওয়ায় ভোটার উপস্থিতি কিছুটা কম।’ তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে বলে আশা প্রকাশ করেন তিনি।

এই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক রাশেদুজ্জামান জানান, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে, দুটি উপজেলার ১৭টি ইউনিয়নের ৩৩২টি কেন্দ্রের ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং তিন জন অতিরিক্ত জেলা প্রশাসক দায়িত্ব পালন করছেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন।