বাড়িতে ঢুকে উপজেলা চেয়ারম্যানকে গুলি

নরসিংদীর শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৬টায় শিবপুর পৌরসভার থানা সংলগ্ন বাড়ির তৃতীয় তলার অফিস কক্ষে তিনি গুলিবিদ্ধ হন। শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার পর চেয়ারম্যানের সমর্থকেরা শিবপুর বাসস্ট্যান্ড এলাকায় টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে।

শিবপুর থানার ওসি জানান, শনিবার সকালে বাড়ির পাশের মসজিদে ফজরের নামাজ শেষে বাসায় ফিরছিলেন চেয়ারম্যান হারুনুর রশিদ খান। সে সময় মোটরসাইকেলে তিন যুবক তার বাড়ির সামনে আসে। চেয়ারম্যান তাদের সঙ্গে নিয়ে তৃতীয় তলার অফিসে বসতে দেন এবং তাদের সঙ্গে আলোচনা করেন। ওই তিন যুবক নির্মাণাধীন মসজিদের টাকা নেওয়ার জন্য এসেছে বলে জানায়। চেয়ারম্যান তাদের টাকা দেওয়ার জন্য উঠলে অফিস কক্ষেই পেছন থেকে তাকে গুলি করে যুবকরা। পরে ওই তিন যুবক দৌড়ে চলে যায়। স্বজনেরা তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হারুন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। ঘটনাস্থল ঘিরে রাখা হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) অনির্বাণ চৌধুরী বলেন, ‘উপজেলা চেয়ারম্যানকে গুলি করার বিষয়টি আমি শুনেছি। অপ্রীতিকর ঘটনা এড়াতে শিবপুরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে রওনা দিয়েছি।’

এদিকে, এ ঘটনায় আসামিদের চিহ্নিত করে গ্রেফতারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা চত্বরে অবস্থান করে বিক্ষোভ করছেন চেয়ারম্যানের সমর্থকরা। ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।