টেকনাফে অপহৃত তিন যুবক উদ্ধার, আটক ২

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড় থেকে অপহৃত তিন যুবককে উদ্ধার করেছে র‌্যাব। এ সময় অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়। রবিবার (২৬ মার্চ) বিকেল ৫টার দিকে উপজেলার বৈদ্যঘোনার নতুন পল্লান পাড়ার গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। 

উদ্ধার যুবকরা হলেন- আমান উল্লাহ (১৯), সিরাজুল মোবিন (১৮) ও আবু তাহের (২৭)।

গ্রেপ্তাররা ব্যক্তিরা হলেন- টেকনাফ সদরের মাঠপাড়া এলাকার নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন কাবিলা (২২)। 

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) সহকারী পুলিশ সুপার মো. শামসুল আলম খান জানান, শনিবার আমান উল্লাহ ও তার বন্ধু সিরাজুল মোবিন ফজরের নামাজের উদ্দেশ্যে বের হলে হোয়াইক্যং ইউনিয়নের উলুবুনিয়া রাস্তায় পৌঁছালে তাদের অপহরণ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আমান উল্লাহর বাবা কান্দা মিয়া কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পে অভিযোগ করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় অপহৃত দুজনকে উদ্ধার করে র‌্যাব। এ সময় দুজনকে আটক করা হয়। 

সহকারী পুলিশ সুপার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা অপহরণের কথা স্বীকার করেন। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে দুইজনকে উদ্ধার করা হয়। ওই অভিযানে উখিয়ার কুতুপালং থেকে আবু তাহের (২৭) নামে অপহৃত আরেক যুবককে উদ্ধার করা হয়। 

তিনি জানান, দুটি রাম দা, ২৫ ফুট শিকল, আটটি তালা, দুটি চাবির ছড়াসহ তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। আটক যুবকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।