৩ দিন গ্যাস সরবরাহ বন্ধ থাকবে ব্রাহ্মণবাড়িয়ায়

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ঘাটুরা থেকে সরাইল পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। মঙ্গলবার (১৬ মে) সকাল ৬টা থেকে শুক্রবার (১৯ মে) সকাল ৬টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

গত ১০ মে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক শঙ্কর মজুমদার স্বাক্ষরিত এক নোটিশে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে সোমবার থেকে সদর উপজেলার ঘাটুরা থেকে সরাইল উপজেলা পর্যন্ত মাইকিং করা হয়েছে।

গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, জেলার আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত চার লেন সড়কের কাজ চলছে। ওই সড়কের ইউটিলিটি শিফটিংয়ের (প্যাকেজ-১) আওতায় সদর উপজেলার ঘাটুরা টিবিএস থেকে সরাইল বিশ্বরোড পর্যন্ত বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মাধ্যমে গ্যাস পাইপ লাইনের কাজ করা হবে। এখানে নবনির্মিত ৬, ৩,২, ১ ও ৩/৪ ইঞ্চি ব্যাসের চারবার চাপের গ্যাস পাইপ লাইন হক-আপ ও কমিশনিং কাজ করা হবে। তাই ১৬ মে সকাল ৬টা থেকে ১৯ মে সকাল ৬টা পর্যন্ত তিন দিন এই কাজ করা হবে। এ জন্যে তিন দিন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা থেকে সরাইল উপজেলা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সরাইল বিশ্বরোড এলাকার চারটি সিএনজি গ্যাস পাম্প। এতে দুর্ভোগে পড়েছেন পরিবহনের শ্রমিকসহ যাত্রীরা।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয় কুমিল্লার ব্যবস্থাপনা পরিচালক শঙ্কর মজুমদার বলেন, ‘১৬ মে সকাল ৬টা থেকে ১৯ মে সকাল ৬টা পর্যন্ত চার লেন সড়কের পাশে গ্যাসলাইন স্থানান্তরের কাজ করা হবে। তাই তিন দিন পুরো সদর উপজেলার ঘাটুরা থেকে সরাইল উপজেলা পর্যন্ত আবাসিক ও বাণিজ্যিক গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হয়ে যাবে।’