হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বগুড়া-৪ আসনে বাংলাদেশ কংগ্রেস জোটের গণঅধিকার পার্টির প্রার্থী ও আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে। রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে অসঙ্গতি থাকায় রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিল করেন।

বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বলেন, ‘আশরাফুল হোসেন আলম (হিরো আলম) রাজনৈতিক দলের প্রার্থী হলেও মনোনয়নপত্রে স্বতন্ত্র দাবি করছেন। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থনও জমা দেননি। হলফনামায় সম্পদের বিবরণ ও স্বাক্ষর দেওয়া হয়নি। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।’

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, হিরো আলম ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

মনোনয়ন বাতিল প্রসঙ্গে হিরো আলম জানান, মানুষ মাত্রই ভুল হয়। এখানে তারও ভুল হয়েছে। তিনি দীর্ঘদিন দেশের বাইরে থাকায় আইনজীবীরা মনোনয়নপত্র লেখার সময় ভুল করেছেন।

তিনি আরও জানান, এর আগের নির্বাচনেও তার মনোনয়ন বাতিল হয়েছিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন তিনি। প্রয়োজনে আগের মতো হাইকোর্টে যাবেন। এলাকার মানুষের দাবি ও ভালোবাসায় তিনি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান।

হিরো আলম গত একদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত হারান। গত ১ ফেব্রুয়ারি বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ আসনের উপনির্বাচনে অংশ নেন। সদর আসনে জামানত বাজেয়াপ্ত হলেও বগুড়া-৪ আসনে মহাজোটের শরিক জাসদ প্রার্থীর কাছে মাত্র ৮৩৪ ভোটে পরাজিত হয়েছেন। পরে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে অংশ নেন।