স্বাভাবিক হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল

দীর্ঘ ভোগান্তির পর ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। ফিটনেসবিহীন পরিবহন, সেতুর ওপর দুর্ঘটনা এবং টোল আদায় বন্ধ থাকায় গভীর রাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পরিবহন চলাচলে ধীরগতি ও যানজট সৃষ্টি হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর থেকে এই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হওয়া শুরু হয়। বর্তমানে স্বাভাবিক গতিতে যান চলছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়। এই মহাসড়কের টাঙ্গাইলের আশেকপুর বাইপাস থেকে সেতুর পূর্ব টোলপ্লাজা পর্যন্ত ২৫ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছিল।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান জানান, বর্তমানে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করছে। দুপুরের পর মহাসড়ক ফাঁকা হয়েছে। গাড়ির চাপও কমেছে। আর চাপ বাড়ার সম্ভাবনা নেই।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, সোমবার দিবাগত রাত ৯টার পর সেতুর ওপরে ১১টি গাড়ি বিকল হয়। সেগুলো অপসারণ করতে কিছুটা সময় লাগে। এজন্য যানজট সৃষ্টি হয়েছিল। বর্তমানে টোলপ্লাজার কাছে কিছু পরিবহন থাকলেও সেতুর দুই পাশে তেমন গাড়ি নেই। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।