বিপুল পরিমাণ নকল জুস জব্দ, কারখানার মালিকের কারাদণ্ড

ভোলার চরফ্যাশন উপজেলায় একটি অবৈধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল জুস জব্দ করা হয়েছে। এ সময় ওই কারখানার মালিককে ভ্রাম্যমাণ আদালতে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শনিবার (২৭ এপ্রিল) চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেক মুহিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

গ্রেফতার ব্যক্তির নাম মো. আয়াতুল্লাহ ব্যাপারী। তিনি চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের আবুল কাশেম ব্যাপারীর ছেলে।

এ ঘটনায় কারখানা মালিক আয়াতুল্লাহ ব্যাপারীকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেছেন চরফ্যাশন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেক মূহিদ।  রবিবার তাকে জেল হাজতে পাঠানো হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গোপন সংবাদের ভিত্তিতে শশীভূষণ থানা পুলিশসহ অভিযান চালিয়ে কারখানা মালিককে আটক এবং জুস তৈরির একাধিক মেশিন, কাঁচামাল ও কেমিক্যাল জব্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে কারখানা মালিক আয়াতুল্লাহকে তিন মাসের বিনাশ্রম কারদণ্ড দেওয়া হয়েছে। জব্দ মালামাল পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকারী কর্মকর্তার জিম্মায় রাখা হয়েছে।

ভোলার চরফ্যশন উপজেলার এওয়াজপুর ইউনিয়নের বকুল বেপারী বাড়ি থেকে নকল জুস তৈরির একাধিক মেশিন, কাঁচামাল ও কেমিক্যাল জব্দ করা হয়  ।