২৫ মণ জাটকাসহ বরগুনায় ১৯ জেলে আটক

জাটকাবরগুনার বলেশ্বর নদী ও লালদিয়া এলাকায় অভিযান চালিয়ে দুটি ট্রলারে ২৫ মণ জাটকাসহ ১৯ জেলেকে আটক করেছে পুলিশ। বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোররাতে অভিযানে তাদের আটক করা হয়।

নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অভিযোগে ১০ জেলেকে এক বছর করে কারাদণ্ডাদেশ ও তিন জেলেকে দুই হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কিশোর ও বৃদ্ধ বয়সি ৬ জনকে খালাস দেওয়া হয়েছে।

এসময় জাটকাসহ আটক ট্রলার দুটি ২ লাখ ২০ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়েছে। পাথরঘাটার সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এক বছরের কারাদণ্ডাদেশ প্রাপ্তরা হচ্ছেন- পাথরঘাটার চরদুয়ানি ইউনিয়নের ছাহেরাবাদ গ্রামের আলামিন (২৯), কাওসার হাওলাদার (১৯), জাকির হোসেন (৩০), মনির হোসেন হাওলাদার (৩৪), সোহেল (২০), আমির খান (২৭), এমাদুল (১৯) ও পিরোজপুরের ভাণ্ডারিয়া এলাকার গনেশ মাঝি (৪৬), সাইকুল ইসলাম (৪০) ও নূরুল আমিন (৫০)। জরিমানা করা হয়েছে- পিরোজপুরের ভাণ্ডারিয়া এলাকার জলিল মৃধা (৪০), খাইরুল ইসলাম (২৮) ও মাইনুল ইসলামকে (৩২)।

পাথরঘাটা থানার ওসি এসএম জিয়াউল হক জানান, বুধবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে তারা চরদুয়ানী নৌ পুলিশ ও মৎস্য বিভাগকে সঙ্গে নিয়ে বিষখালী ও বলেশ্বর নদীর মোহনা লালদিয়া  এলাকায় অভিযান চালিয়েছেন। এসময় চরদুয়ানী ইউনিয়নের চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহম্মেদ ফিরোজের ছেলে কামরুল হুদা বনির মালিকানাধীন এফবি মায়ের দোয়া ও পিরোজপুরের ভাণ্ডারিয়া এলাকার জলিল মৃধার মালিকানাধীন এফবি ছোট হুজুরের দোয়া নামের ট্রলার দুটি ২৫ মণ জাটকাসহ আটক করা হয়। উদ্ধারকৃত জাটকাগুলো এতিমখানাসহ গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে।

/এফএস/ 

আরও পড়ুন- 

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শুরু

ভূমিহীনদের ফাঁসিয়ে ঋণ তুলে ফেরারি আ.লীগের দুই নেতা!