বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতিতে বিসিসি কর্মকর্তা-কর্মচারীরা

বকেয়া বেতন পরিশোধের দাবিতে রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কর্মবিরতি পালন করেছেন বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। গত শুক্রবার নগর ভবনের হিসাব শাখায় শুক্রবার তালা দেওয়ার পর রবিবার সকাল থেকে নগর ভবনের সামনে বিক্ষোভ করেন তারা।
সিটি করপোরেশনের সামনে বিক্ষোভবঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নগর ভবন শাখার সম্পাদক দীপক লাল মৃধা জানান, মাসের পর মাস ধরে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বন্ধ রয়েছে। এ কারণেই আমরা ক্ষুব্ধ কর্মকর্তা ও কর্মচারীরা বকেয়া বেতন ভাতার দাবিতে আজ বিক্ষোভ করেছি।

বিক্ষোভকারীরা জানান, গত ৫ মাস ধরে ৫ শতাধিক নিয়মিত কর্মকর্তা-কর্মাচারী এবং ২ মাস ধরে প্রায় এক হাজার ৪০০ দৈনিক মজুরিভিত্তিক কর্মকর্তা-কর্মচারীর বেতন ভাতা দেওয়া বন্ধ রয়েছে। ফলে বিসিসি’র সব কর্মকর্তা-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। কিন্তু সেদিকে খেয়াল না রেখে কর্তৃপক্ষ বন্ধের দিন গত শুক্রবার ঠিকাদারদের বিলের টাকা পরিশোধের জন্য চেক তৈরি করতে গোপনে বরিশাল সিটি করপোরেশনে (নগরভবন) আসেন।

ফাঁকা সিটি করপোরেশনঘটনাচক্রে অন্য কর্মকর্তা-কর্মচারীরা বিষয়টি দেখতে পেয়ে হিসাব শাখার কক্ষ আটকে তালা ঝুলিয়ে দেয়। এরপর ররিবার খোলার দিনে কর্মবিরতি পালন করে তারা বকেয়া-বেতন ভাতার দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করে।

করপোরেশনের সচিব মো. ইসরাইল হোসেন জানিয়েছেন খুব শিগগিরই এ সমস্যার সমাধান হয়ে যাবে।