১৪ মার্চ থেকে বরিশালে পরিবহন ধর্মঘটের হুমকি

মানববন্ধনে পরিবহন নেতারাবরগুনা থেকে বরিশাল সড়কের চান্দখালী ও সুবিদখালী রুটে যাত্রীবাহী বাস থেকে চাঁদা আদায়, গাড়ি চলাচলে বাধা প্রদান এবং যাত্রী হয়রানি বন্ধের দাবিতে বরগুনায় মানববন্ধন করেছে জেলা বাস-মিনিবাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় শহরের টাউন হল বাসস্ট্যান্ডে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এসব সমস্যার সমাধান না হলে আগামী ১৪ মার্চ থেকে বরিশাল বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন নেতারা। একইসঙ্গে মহাসড়কে নসিমন, টমটম, ইজিবাইকসহ অবৈধ যান চলাচল বন্ধেরও দাবি জানান বক্তারা।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিচলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু প্রমুখ।

মালিক শ্রমিক নেতারা বলেন, বরগুনা থেকে বরিশাল সড়কের চান্দখালী ও সুবিদখালী পয়েন্টে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নামে যাত্রীবাহী বাস থেকে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে। এ চাঁদা দিতে রাজি না হওয়ায় ওই এলাকার একটি সন্ত্রাসী মহল বাস চলাচলে বাধা সৃষ্টি করছে। একইসঙ্গে যাত্রীদেরও হয়রানি করছে। এসব হয়রানি বন্ধ না হলে আগামী ১৪ মার্চ থেকে বরিশালের বিভিন্ন রুটে পরিবহন ধর্মঘটের হুমকি দেন তারা।