বিএনপির কর্মিসভায় ছাত্রলীগ-যুবলীগের বাধা, সংঘর্ষে আহত ১৯

বিএনপির কর্মিসভায় ছাত্রলীগ-যুবলীগের বাধাবরগুনার বেতাগীতে বিএনপি’র পৌর কমিটির অফিস উদ্বোধন ও কর্মী সমাবেশ ছাত্রলীগের বাধার মুখে পণ্ড হয়েছে। এসময় পৌর বিএনপির অফিস ও বিএনপি নেতা মো. হুমায়ুন কবিরের বাসায় ভাঙচুর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রলীগ, যুবলীগের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ছাত্রলীগ, যুবলীগ, সাংবাদিক ও পুলিশ মিলে অন্তত ১৯ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত ৭টার পর বেতাগী পৌর শহরে এ ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে রয়েছেন-উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাব্বির, ছাত্রলীগ নেতা সোহাগ, হাসান, সাব্বির, সুজন, নাঈম, যুবলীগ নেতা মিঠু, বেল্লাল, লিটন, রেজাউল, আলী বাবু। এদিকে ঘটনার সময় ছাত্রলীগের হামলায় পুলিশ কনস্টেবল মেহেদী এবং দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মহসিন খান আহত হয়েছেন।বিএনপির কর্মিসভায় ছাত্রলীগ-যুবলীগের বাধা

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিএনপির সভাপতি মো. শাহজাহান কবিরের সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন পৌরসভার উপজেলা ডাকঘরের সামনে উপজেলা কমিটির অফিস উদ্বোধন করেন। পরে সন্ধ্যা ৭টার দিকে পৌর শহরের স্টেশন রোডে খন্দকার মাহবুব হোসেন পৌর কমিটির অফিস উদ্বোধন ও কর্মী সমাবেশে যোগদানের চেষ্টা করলে ছাত্রলীগ বাধা দেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে ছাত্রলীগ এবং যুবলীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এতে ছাত্রলীগ এবং যুবলীগের অন্তত ১৭ জন আহত হয়েছেন বলে দাবি করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক।

পৌর বিএনপি যুগ্ম আহ্বায়ক মো. হুমায়ুন কবির অভিযোগ করে বলেন,  ‘ছাত্রলীগ এবং যুবলীগকর্মীরা আমাদের অফিস ভাঙচুরের পরে আমার বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে।’ 

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে স্লোগান দিতে থাকলে ছাত্রলীগ কর্মীরা বাধা দেয়। এসময় পুলিশ আমাদের ওপর অতর্কিত হামলা চালালে অন্তত ১৭ নেতাকর্মী আহত হয়েছেন।’বিএনপির কর্মিসভায় ছাত্রলীগ-যুবলীগের বাধা, সংঘর্ষে আহত ১৯

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রশিদ বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহবুব হোসেসের প্রোগ্রামে বাধা দেয় ছাত্রলীগ এবং যুবলীগকর্মীরা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে কিছু ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় মেহেদী নামে এক পুলিশ কনস্টেবল আহত হয়।

বেতাগী প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম সিদ্দিকী জানান, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে গেলে তাদের ওপরও হামলা করে ছাত্রলীগ কর্মীরা। এ সময় তাদের ক্যামেরাও ছিনতাই করে নিয়ে গেছে।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযোগ করেন, শান্তিপূর্ণ অনুষ্ঠানে বাধা প্রদান করে সরকার গণতান্ত্রিক ও মৌলিক অধিকার খর্ব করেছে এবং স্বৈরাচারী মানসিকতার প্রতিফলন ঘটিয়েছেন।