পুরো ব্যালট বইয়ে নৌকায় সিল মারার অভিযোগ বিএনপির

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনবরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বইয়ের সব ব্যালট পেপারে নৌকার সিল মেরে বাক্স ভর্তি করার অভিযোগ উঠেছে। বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার এই অভিযোগ করেছেন। বরিশাল মহানগর পশ্চিম কাউনিয়া এলাকায় এই শিক্ষাপ্রতিষ্ঠানটিতে দুটি কেন্দ্র করা হয়েছে।

ভোটারদের অভিযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটকেন্দ্র দখল করে নিয়ে জাল ভোট দিতে থাকে। কেন্দ্রের বাইরে ১৫টি বুথের সামনে অপেক্ষমাণ ভোটারদের দীর্ঘ সারি থাকলেও তারা ভেতর ঢুকতে পারছেন না। ভেতরে শতাধিক ব্যক্তি মেয়র পদের ব্যালটে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণহারে সিল মারছে।

বিএনপির মেয়র প্রার্থীর অভিযোগ, সোমবার (৩০ জুলাই) কেন্দ্র-১ এর চার নম্বর বুথে (পুরুষ) গিয়ে দেখা গেছে টেবিলের ওপর মেয়র পদে ব্যালট বইয়ের মুড়িটি ভাঁজ করা অবস্থায় পড়ে আছে। প্রতিটি ব্যালটে নৌকা প্রতীকের ওপর সিল মারা।

অভিযোগ প্রসঙ্গে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, ‘মেয়রের ব্যালটের পুরো মুড়িটাই একদল লোক ছিনিয়ে নিয়ে গেছে। তাই ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে।’

কেন্দ্র-২-এর সহকারী প্রিসাইডিং কর্মকর্তা তৌহিদা খানম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘একদল লোক এসে জোর করে এই ব্যালট বইয়ে সিল মেরে গেছে। সঙ্গে সিল-প্যাডও নিয়ে গেছে। একই কেন্দ্রের তিন নম্বর বুথেও অনেকক্ষণ ধরে ভোট নেওয়া বন্ধ রয়েছে।’

কেন্দ্র-১-এ ভোট দিয়েছেন বিএনপির প্রার্থী মজিবর রহমান সরওয়ার। তার ভোট দিতে আসার পর শুরু হওয়া উত্তেজনা এখনও আছে। মূলত দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

আরও খবর: