বরিশালে ১১ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

বরিশালবরিশালে ১১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারমধ্যে ৬ জন বিএনপি, ৩ জন আওয়ামী লীগের বিদ্রোহী ও ২ জন গনফোরামের প্রার্থী। এ সময় মহাজোট ও ঐক্যফ্রন্ট থেকে প্রার্থিতা নিশ্চিত হওয়া ১২ জন তাদের চূড়ান্ত মনোনয়নপত্র জমা দেন। এখন প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ ১২টি রাজনৈতিক দলের ৩৮ জন প্রার্থী নির্বাচনি মাঠে রয়েছেন।

রবিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এদিকে বরিশালের ছয়টি আসনের দুইটিতে জাতীয় পার্টিকে এবং একটিতে নাগরিক ঐক্যকে ছাড় দিয়েছে দুই জোট।

প্রত্যাহার করা প্রার্থীরা হলেন- বরিশাল-২ আসন থেকে আওয়ামী লীগের এম মোয়াজ্জেম হোসেন, একে ফাইয়াজুল হক ও রুবিনা আক্তার। বরিশাল-৬ আসন থেকে গণফোরামের হিরন কুমার দাস ও ফোরকান আলম খান। বরিশাল-১ আসন থেকে  বিএনপির আব্দুস সোবাহান, বরিশাল-২ আসন থেকে সৈয়দ শহিদুল হক জামাল, বরিশাল-৩ আসন থেকে সেলিমা রহমান, বরিশাল-৪ আসন থেকে মেজবাহ উদ্দিন ফরহাদ, বরিশাল-৫ আসন থেকে এবায়দুল হক চান এবং বরিশাল-৬ আসন থেকে আব্দুর রশিদ খান।

ছয়টি আসনে মহাজোট ও ঐক্যফ্রন্টের প্রার্থীরা হলেন-বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে মহাজোটের প্রার্থী  জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি ও ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় বিএনপির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জহিরউদ্দিন স্বপন।

বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে মহাজোটের কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম ও ঐক্যফ্রন্টের জেলা বিএনপির সহসভাপতি শিল্পপতি সরফুদ্দিন আহমেদ সান্টু।

বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে মহাজোটের জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি গোলাম কিবরিয়া টিপু ও ঐক্যফ্রন্টের প্রার্থী কেন্দ্রীয় বিএনপির সহসভাপতি জয়নুল আবেদীন।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে মহাজোটের কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পংকজ নাথ এমপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী নাগরিক ঐক্যের নূরুর রহমান জাহাঙ্গীর।

বরিশাল-৫ (সদর) আসনে মহাজোটের প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ও ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাসরিন জাহান রত্না এমপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী জেলা বিএনপির সহসভাপতি আবুল হোসেন খান। এরা সবাই তাদের চূড়ান্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন।