আমতলী পৌরসভা: বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র মতিয়ার রহমান

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হওয়া মতিয়ার রহমান (ছবি– প্রতিনিধি)

বরগুনার আমতলী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মতিয়ার রহমান। এ ছাড়া, পৌরসভার ৩টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ১নং ওয়ার্ডে হাবিবুর রহমান মীর, ৩নং ওয়ার্ডের জাহিদুল ইসলাম জুয়েল এবং ৯নং ওয়ার্ডে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি. এম মুছা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

রবিবার (১০ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৪ জন মেয়র প্রার্থীর মধ্যে এ. কে. এম জিল্লুর রহমান রুবেল মোকতার, মোশারফ হোসেন ও চান মিয়া তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এতে মো. মতিউর রহমান নির্বাচিত হন।

এসব তথ্য নিশ্চিত করে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও আমতলী পৌরসভা রিটার্নিং কর্মকর্তা দিলিপ কুমার হাওলাদার বাংলা ট্রিবিউনকে বলেন, অন্য পদে যথারীতি আগামী ২৮ ফেব্রুয়ারি নির্বাচন হবে।

এ ব্যাপারে মো. মতিয়ার রহমান তালুকদার বলেন, ‘প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে আগামী দিনে কাজ করে যাবো। সেইসঙ্গে যাদের ভালোবাসায় আমি পুনরায় মেয়র নির্বাচিত হয়েছি, তাদের উন্নয়নে কাজ করবো।’

প্রসঙ্গত, সীমানা নিয়ে জটিলতার কারণে দীর্ঘ ৮ বছর এই পৌরসভায় নির্বাচন স্থগিত ছিল। সর্বশেষ হাইকোর্টের নির্দেশনায় জটিলতা কাটলে নির্বাচন কমিশন এই পৌরসভায় ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে। মেয়র পদ ছাড়া এখন ৬টি সাধারণ কাউন্সলর পদে মোট ২৮ জন ও সংরক্ষিত নারী আসনে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।