বরগুনায় চিকিৎসক, নারী ও শিশুসহ আরও ৭ জনের করোনা





বরগুনাবরগুনায় একজন চিকিৎসক, তিনজন শিশু ও দুইজন নারীসহ নতুন করে করোনাভাইরাস সংক্রমিত সাত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এই নিয়ে বরগুনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩০ জন। এর মধ্যে দুই জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, দুই জন মৃত্যুবরণ করেছেন এবং বাকি ২৬ জন হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন।

শনিবার (২৫ এপ্রিল) রাত ৯টায় বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন করে শনাক্তদের মধ্যে বরগুনা সদর উপজেলায় রয়েছেন তিন জন, আমতলীতে দুই জন, বামনায় একজন এবং বেতাগীতে একজন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্তদের মধ্যে বরগুনা সদরের ধানসিঁড়ি সড়কের পূর্বের আক্রান্ত ব্যক্তির স্ত্রী (৪৪) ও দুই ছেলেসহ মোট তিন জন আক্রান্ত হয়েছেন। এছাড়া আমতলী পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের পূর্বের আক্রান্ত ব্যক্তির স্ত্রী (৩৭) ও ছেলে (৭) নতুন করে আক্রান্ত হয়েছেন। এছাড়া বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক (২৬) আক্রান্ত হয়েছেন। উপসর্গ গোপন করে চিকিৎসা নিতে আসা এক রোগীর মাধ্যমে তিনি আক্রান্ত হয়েছেন। এর বাইরে বামনার উত্তর রামনা গোলাঘাটা গ্রামের একজন (৪৪) ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তিনি একই এলাকার সংক্রমিত অপর ব্যক্তির সংস্পর্শে গিয়েছিলেন।

বরগুনার সিভিল সার্জন হুমায়ুন শাহীন খান জানান, শনিবার রাতের প্রাপ্ত ফলাফলে আরও সাত জন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। শনিবার সকাল ৮টা পর্যন্ত মোট ৩৯৯ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। নতুন শনাক্তদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, আক্রান্ত এই সাত জনের বাড়িসহ আশেপাশের বেশ কিছু বাড়ি ইতোমধ্যে সকল ধরনের যাতায়াত নিষিদ্ধ করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত ব্যক্তিরা যাদের সংস্পর্শে এসেছেন তাদেরকেও স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।