‘সন্তান যেন রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত না করে’

Pirojpur pic-25--11

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম বলেছেন, ‘সন্তানদের আদর্শ ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। সন্তানরা যাতে আদর্শ মানুষ হতে পারে সেই জন্য খেয়াল রাখতে হবে। সন্তান যেন মাদকাসক্ত না হয় এবং রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত না করে, সেদিকে খেয়াল রাখতে হবে। সন্তান যদি শুধু শিক্ষিত হয় তা দিয়ে কোনও কাজ হবে না। হতে হবে সুশিক্ষায় শিক্ষিত, আদর্শ মানুষ।

বুধবার (২৫ নভেম্বর) পিরোজপুরের নাজিরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

পরে মন্ত্রী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন হাজার ১৬৫ জন কৃষককে বোরো ধান, মসুর ডাল, ভুট্টা, টমেটো, চীনা বাদাম, সরিষা, মরিচসহ বিভিন্ন ধরনের রবি শস্যের বীজ প্রদান করেন।

মন্ত্রী এই দিন পিরোজপুর সদর উপজেলার পশ্চিম কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন, পিরোজপুর খেয়াঘাট-হুলারহাট সড়কের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন খালে কালভার্ট নির্মাণকাজ উদ্বোধন, জেলা প্রশাসকের কার্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ, পিরোজপুর এলজিইডি ভবনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন।

একই দিন বিকালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পিরোজপুর গোপাল কৃষ্ণ টাউন ক্লাবে স্টেজ ফর ইয়ুথ-এর আয়োজনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী ও জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।