ছোট ভাইয়ের স্ত্রীকে খুনের অভিযোগ, ৭ বছর পর গ্রেফতার

বরিশালে বিলকিস বেগম নামে এক নারীকে হত্যার অভিযোগে সাত বছর পালিয়ে বেড়ানো এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম আলম শরীফ। নিহত বিলকিস আসামি আলমের ছোট ভাই ছালাম শরীফের স্ত্রী।

সোমবার ভোররাতে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী ফারহান লঞ্চ থেকে তাকে গ্রেফতার করে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানা পুলিশ।

অভিযানে থাকা এএসআই আব্দুর রাজ্জাক, এএসআই কামাল হোসেন ও এএসআই মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই লঞ্চে অভিযান চালিয়ে আলমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। বিকেলে আদালতের বিচারক আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতের নির্দেশে আলমকে বরিশাল জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নগরীর শেরেবাংলা সড়কের মা মঞ্জিলের বাসিন্দা ছিলেন বিলকিস বেগম। ২০১৩ সালের ১৪ ডিসেম্বর রাতে বিলকিসের ব্যাংকের চেকবই চুরি করে আলম। চেকের একটি পাতায় এক লাখ টাকা লিখে বিলকিসকে স্বাক্ষর দিতে বলে। এ নিয়ে আলমের সঙ্গে বিলকিসের বাকবিতণ্ডা হয়। স্বাক্ষরে রাজি না হওয়ায় এক পর্যায়ে আলম উত্তেজিত হয়ে বিলকিসের ছেলের সামনেই তাকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্নস্থানে কুপিয়ে রক্তাক্ত করে। এরপর সে অবস্থায় তাকে ফেলে রেখে পালিয়ে যায়। ছেলের চিৎকারে স্বজনরা এগিয়ে এসে বিলকিসকে প্রথমে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউতে ভর্তি করেন। ৫১ দিন চিকিৎসার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় বিলকিসের পিতা মফিজ উদ্দিন বাদী হয়ে  আলম শরীফকে একমাত্র আসামি করে এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর থেকে আলম পালিয়ে বেড়াচ্ছিল।