ভোলায় ১০ জেলের জরিমানা, মাছ ও জাল জব্দ

ভোলার মেঘনা নদীতে মৎস্য বিভাগ ও কোস্টগার্ড অভিযান চালিয়ে মাছ ও জালসহ ১০ জেলেকে আটক করেছে। শুক্রবার (৫ মার্চ) সকালে আটক  জেলেদের কাছ থেকে ২০ কেজি মা ইলিশ ও ৬ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে দুপুরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসাইন তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন,‘শুক্রবার সকালে ভোলা সদর উপজেলার ইলিশা ও রাজাপুর ইউনিয়নের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার সময় মৎস্য বিভাগ ও কোস্টগার্ড অভিযান চালিয়ে ১০ জেলেকে ২০ কেজি ইলিশ ও ৬ হাজার মিটার কারেন্ট জালসহ আটক করা হয়। পরে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোলা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ খান জেলেদের প্রত্যেককে  ৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া জব্দ করা জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট ও  ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।’

মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসাইন জানান, ইলিশের অভয় আশ্রম হওয়ায় ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে সব ধরনের মাছ শিকার, পরিবহন, বিক্রি, মজুত ও বাজার জাতের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ নিষেধাজ্ঞা সফল করতে তাদের অভিযান অব্যাহত রয়েছে বলে জানা তিনি।