ডাবের পানিতে বিষ মিশিয়ে স্ত্রীকে হত্যা, স্বামীর ফাঁসি

বরিশালের আগৈলঝাড়ায় যৌতুক না পেয়ে ডাবের পানিতে বিষ মিশিয়ে স্ত্রী আয়েশা আক্তারকে হত্যার দায়ে স্বামী সাইদুল ইসলাম মৃধাকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

রবিবার (১২ ডিসেম্বর) দুপুরে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত সাইদুল ইসলাম মৃধা আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামের আলতাফ মৃধার ছেলে। আয়েশা গোপালগঞ্জের বাগবাড়ি গ্রামের ফজলু কাজির মেয়ে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি ফয়েজ আহমেদ বলেন, সাইদুল তার স্ত্রীর কাছে তিন লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীর ওপর নির্যাতন চালিয়ে আসছিলেন। এর ধারাবাহিকতায় ২০১৬ সালের ৩ অক্টোবর দুপুর ১২টার দিকে ডাবের পানির সঙ্গে বিষ মিশিয়ে স্ত্রীকে পান করান। অসুস্থ অবস্থায় তাকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন রাত ৩টায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় ৫ অক্টোবর ফজলু কাজি বাদী হয়ে আয়েশার স্বামী, শ্বশুর-শাশুড়িসহ পাঁচ জনকে আসামি করে আগৈলঝাড়া থানায় মামলা করেন। তদন্তে তিন জনকে অব্যাহতি দিয়ে সাইদুল ও তার মা বিলকিস বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। অভিযোগ গঠনের সময় বিলকিস বেগমকে অব্যাহতি দেন ট্রাইব্যুনাল। ২০ জনের সাক্ষ্যগ্রহণে অভিযোগ প্রমাণ হওয়ায় সাইদুল ইসলামের ফাঁসির আদেশ দেন ট্রাইব্যুনালের বিচারক।