বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে হেরে বিজয়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

ঝালকাঠি সদর উপজেলায় বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে হেরে শাহ আলম হাওলাদার (৫৫) নামে এক বিজয়ী সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সোয়া ৮টায় উপজেলার কীর্তিপাশা ইউনিয়নের বেশাইনখান বাজারে এ ঘটনা ঘটে।

শাহ আলম গত সোমবার বেশাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনে অভিভাবক সদস্য পদে নির্বাচিত হন। তার বাড়ি কীর্তিপাশা ইউনিয়নের সিংহপুর গ্রামে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নির্বাচনে জয়ের পর দিন মঙ্গলবার রাতে বাড়ির কাছে শাহ আলম ও ছেলে রাকিব একই এলাকার নির্বাচনী প্রতিপক্ষের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে আহত অবস্থায় বাবা-ছেলেকে জেলা সদর হাসপাতালে আনা হয়। কর্তব্যরত চিকিৎসক শাহ আলমকে মৃত ঘোষণা করেন। 

নিহতের ছেলে রাকিব অভিযোগ করে বলেন, ‘একই বাড়ির চাচা সম্পর্কের মামুন, নিলু ও হিরু কয়েকদিন আগে থেকে তাদের ওপর চাপ দিচ্ছিলেন। নির্বাচনে হেরে মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির কাছে মহড়া দেন। রাতে  মামুন, নিলু ও হিরুর নির্দেশে একই এলাকার সয়সাল, রাসেল ও রানাসহ কয়েকজন তারাবির নামাজ পড়তে যাওয়ার সময় আমার ওপর হামালা চালান। কাছাকাছি দোকান থেকে বাবা ছুটে হামলাকারীরা তাকেও মারধর করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।’

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পরিতোষ কান্তি সুতর জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সর্বোচ্চ ভোটে শাহ আলম নির্বাচিত হয়েছিলেন।

ঝালকাঠি সদর হাসপাতালের চিকিৎসক এস কে বড়াল জানান, শাহ আলমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। শরীরে আঘাতের চিহ্ন দেখা যায়নি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনায়জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।