ভোলা-চরফ্যাশন সড়কে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের লালমোহনের ডাওরী বাজারে বেইলি সেতু ভেঙে গেছে। মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ১০টায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ভোলা-চরফ্যাশন আন্তঃজেলা মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। 

স্থানীয়রা জানায়, ভোলা থেকে ছেড়ে আসা একটি পাথরবোঝাই ট্রাক সকাল সাড়ে ১০টায় বেইলি সেতুতে ওঠে। এ সময় পানির তীব্র স্রোত থাকায় সেতুটি মাঝখান দিয়ে ভেঙে অন্যান্য যানবাহনসহ খালে পড়ে যায়। খবর পেয়ে লালমোহন থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। তারা ভেঙে পরা ব্রিজে থাকা যানবাহন ও যাত্রীদের উদ্ধার করেন।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদ জানান, সেতু ভেঙে ট্রাকসহ খালে পড়ে গেছে। এতে কারও কোনও ক্ষতি হয়নি। তবে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

ভোলা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম জানান, এই সড়কে অবৈধ নসিমন ও অটোরিকশা চলাচল বেড়ে গেছে। ওই সেতুতে ট্রাক ওঠার সময় সামনে অটোরিকশা থাকায় ব্রেক কষলে এই দুর্ঘটনা ঘটে। ট্রাক তোলার চেষ্টা চলছে। এরপর জোয়ার কমলে পুনরায় বেইলি সেতুটি নির্মাণ করা হবে। 

উল্লেখ্য, জেলা সদর থেকে চরফ্যাশনের বাবুরহাট পর্যন্ত ৯৪ কিলোমিটার দৈর্ঘ্যের আন্তঃমহাসড়কের বর্তমান প্রস্থ ১৮ ফুট। এটা ৩০ ফুটে উন্নীত করা হচ্ছে। সড়ক উন্নয়নের সাথে খালে বাঁধ দিয়ে চারটি সেতু ও ৪৩টি কালভার্ট ভেঙে নতুন করে নির্মাণ হচ্ছে। যানবাহন ও মানুষ চলাচলের জন্য পাশ দিয়ে বিকল্প বেইলি সেতুটি নির্মাণ করা হয়।