গণঅধিকার পরিষদের কার্যালয়ে হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

পটুয়াখালীতে গণঅধিকার পরিষদের কার্যালয়ে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তাদের ১০ নেতাকর্মীকে পিটিয়ে আহত করা হয়েছে। আহতরা পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক থেকে চিকিৎসা নিচ্ছেন। এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছেন গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে পটুয়াখালী পৌর শহরের ছোট চৌরাস্তা এলাকার বিসমিল্লাহ টাওয়ারে গণঅধিকার পরিষদের কার্যালয়ে হামলার ঘটনা ঘটে।

পটুয়াখালী জেলা গণঅধিকার পরিষদের সদস্য সচিব শাহ আলম শিকদার বলেন, তেল, বিদ্যুৎ ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে শুক্রবার বিকাল ৫টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছি আমরা। মানববন্ধন শেষে কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম ফাহিম জন্মদিনের কেক কাটার জন্য আমরা সবাই অফিসে চলে যাই। পরে সন্ধ্যা ৬টার দিকে আমাদের অফিসে অতর্কিত হামলা চালিয়ে টেবিল-চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছে  ছাত্রলীগ।

তিনি বলেন, এ সময় সজিবুল ইসলাম সালমান, আবু সাইদ, শহিদুল ইসলাম ফাহিম, জাবের মাহমুদ, মুন্না, নাজমুল, আমির হোসেন ও আমাকেসহ ১০/১৫ জন নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। আমি ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছি, অন্য আহতরা পটুয়াখালী হাসপাতাল থেকে চিকিৎসা নিচ্ছেন।

দলটির এই নেতা দাবি করেন, বিকালে মানববন্ধন করছি, এতে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপরে হামলা করেছে এবং অফিস ভাঙচুর করেছে। হামলার সময় তারা আমাদেরকে রাস্তায় নামতে নিষেধ করেছে।

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ দাবি করেন, আমরা কোনও হামলা করিনি। আর এ বিষয়ে আমরা কিছু জানি না।

পটুয়াখালী সদর থানার ওসি মনিরুজ্জামান বলেন, এরকম কোনও অভিযোগ পাইনি।