স্ত্রীকে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ স্বামী বিরুদ্ধে

বরিশালের বানারীপাড়ার গাভা গ্রামে কারিমা বেগম (২৬) নামের এক নারীকে পিটিয়ে ও খালের পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় গ্রামবাসী স্বামী আব্দুস সালাম হাওলাদারকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

নিহত কারিমা দুই সন্তানের জননী এবং বরগুনার পাথরঘাটা উপজেলায় তার বাবার বাড়ি। সালাম পেশায় ভ্যানচালক এবং ওই গ্রামের আজিজ হাওলাদারের ছেলে।

স্থানীয় মেম্বর আব্দুল সালাম বলেন, কারিমার স্বামী সালাম হাওলাদার নেশাগ্রস্ত। এ কারণে সংসারের ছোটখাটো বিষয় নিয়ে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন। সোমবার বিকালে তাদের বাগবিতণ্ডা হয়। এ সময় দুই জনই উচ্চস্বরে কথা বলছিলেন। একপর্যায়ে দরজা লাগানো কাঠের লাঠ দিয়ে স্ত্রীকে এলোপাতাড়ি পেটাতে থাকেন স্বামী। এ সময় স্ত্রী প্রতিরোধ করলে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন।

তিনি আরও বলেন, এরপর তাকে টেনেহিঁচড়ে বাড়ি সংলগ্ন খালে নিয়ে পানিতে চুবিয়ে ধরেন। নিস্তেজ হয়ে এলে তীরে তুলে কাপড় দিয়ে ঢেকে রাখেন। এ সময় গ্রামবাসী কাছে গিয়ে লাশ দেখতে পান। এরপর অভিযুক্ত স্বামীকে আটকে পুলিশে খবর দেন। পুলিশ এসে তাকে আটক এবং লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. মমিনউদ্দিন গ্রামবাসীর বরাত দিয়ে বলেন, পারিবারিক কলহের জেরে সালাম তার স্ত্রীকে পিটিয়ে ও খালের পানিতে চুবিয়ে হত্যা করেছে। এরপর লাশ খালের পাড়ে তুলে তা কাপড় দিয়ে ঢেকে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার এবং তাকে আটক করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, নিহতের বাড়িতে খবর দেওয়া হয়েছে। সেখান থেকে স্বজনরা এসে হত্যা মামলা করবেন। মঙ্গলবার লাশের ময়নাতদন্তের জন্য শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। একই সঙ্গে মামলা হলে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।