হাতিয়ায় সি-ট্রাক চলাচল বন্ধ

বৈরী আবহাওয়া

বৈরি আবহাওয়া ও ৩ নম্বর সতর্কতা সংকেতের কারণে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট ও চেয়ারম্যানঘাট-নলচিরা দুই রুটের দুটি সি-ট্রাক চলাচল বুধবার (১৯ জুলাই) সকাল থেকে বন্ধ রয়েছে। যার ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে ইঞ্জিন চালিত নৌকা, ট্রলার ও স্পিডবোটে উত্তাল সাগর পাড়ি দিচ্ছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নোয়াখালীর মূল ভূখণ্ড থেকে যাত্রীদের চলাচলের জন্য বিআইডব্লিউটিসি’র চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট রুটে শহীদ আবদুর রব সেরনিয়াবাত ও চেয়ারম্যানঘাট-নলচিরা রুটে শেখ ফজলুল হক মণি নামের দুটি সি-ট্রাক রয়েছে। প্রতিটি সি-ট্রাকের যাত্রী ধারণ ক্ষমতা রয়েছে ৩০০ জন করে। প্রতিদিন উভয় ঘাট থেকে আসা-যাওয়া করে সি-ট্রাক দুটি। কিন্তু বৈরি আবহাওয়া ও উপকূলে ৩ নম্বর সর্তকতা সংকেতের কারণে বুধবার থেকে সি ট্রাক দুটি বন্ধ আছে।  

সি-ট্রাক শহীদ আবদুর রব সেরনিয়াবাত’এর মাস্টার আবু তাহের জানান, কর্তৃপক্ষের নির্দেশে সি-ট্রাক বন্ধ রয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার দে জানান, ‘বৈরি আবহাওয়া ও ৩ নম্বর সতর্কতা সংকেত থাকার কারণে হাতিয়ার সঙ্গে সব ধরণের নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে এবং যে কোনও ধরণের দুর্যোগ মোকাবেলায় প্রশাসনের তরফ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।’

/এআর/এফএস/ 

আরও পড়ুন- সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত