কক্সবাজারে বাস ভাঙচুরের অভিযোগে আটক ১

 

কক্সবাজারে বাস ভাঙচুর করা হয়

কোনও কারণ ছাড়াই মো. জাহিদ (৪২) নামের এক ব্যক্তি চারটি বাস ভাঙচুর করেছে। শনিবার (২১ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে শহরের লালদীঘির পাড়ে এঘটনা ঘটে। এসময় ওই বাসগুলো ঢাকা ও চট্টগ্রামে যাওয়ার জন্য অপেক্ষা করছিল। ভাঙচুরের পর অগ্নিসংযোগের চেষ্টা করলে ওই ব্যক্তিকে আটক করে পুলিশে দেওয়া হয়।

আটক জাহিদ লালদীঘি পূর্বপাড়ের এম. রহমান সিটি সেন্টারের মালিক মরহুম মুফিজুর রহমান কন্ট্রাক্টর এর ছেলে। সে পুলিশ হেফাজতে রয়েছে।

ঘটনার পর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে ক্ষতিগ্রস্ত বাস মালিকরা। তবে ৬ ঘণ্টা পর পুলিশের আশ্বাসে তা প্রত্যাহার করা হয়।

এস আলম গ্রুগের বাস কাউন্টার কক্সবাজার ইনচার্জ মোহাম্মদ আলম জানান, সকালে যাত্রী নিয়ে ঢাকা ও চট্টগ্রামে যাওয়ার জন্য শহরের লালদিঘীর পাড়ের কাউন্টারের সামনে অপেক্ষা করছিলেন। এসময় কোনও কারণ ছাড়া জাহেদ নামের এক ব্যক্তি হামলা চালায়। এসময় ৩টি এস আলম ও একটি সৌদিয়া পরিবহনের বাসের কাঁচ ভেঙে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে জাহেদকে আটক করে নিয়ে যায়। নাশকতামূলক এ ঘটনার পেছনে কোনও রহস্য আছে কিনা তা তদন্ত করার দাবি জানিয়েছে মালিকপক্ষ।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকারের বক্তব্য জানতে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তিনি কল করলে রিসিভ করেননি।