চট্টগ্রামে জাল দলিল তৈরির উপকরণসহ আটক ১

 

হারুন উর রশিদ প্রকাশ জুনুচট্টগ্রামে বিপুর পরিমাণ জাল দলিল তৈরির উপকরণসহ মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু (৫০) নামের এক ব্যক্তিকে আটক করছে মহানগর গোয়েন্দা (উত্তর) পুলিশ। বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর ১১টার দিকে কোতোয়ালি থানার কোরবানীগঞ্জ এলাকা থেকে তাকে আটক করা হয়। নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম এ তথ্য জানিয়েছেন।

আটক জুনু নগরীর পাঁচলাইশ থানার শুলকবহর এলাকায় থাকেন।

উদ্ধার হওয়া উপকরণের মধ্যে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও প্রতিষ্ঠানের ২৫৬টি সিলমোহর, ব্রিটিশ শাসন আমলের দুই আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পাঁচ হাজার টাকা মূল্যমানের প্রায় দুই হাজার দলিল তৈরির স্ট্যাম্প রয়েছে।

জাল দলিল তৈরির উপকরণজাহাঙ্গীর আলম বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা তার ওপর নজরদারি করে আসছি। গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার তাকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ ভূমি, ঘর-বাড়ি, দোকান-পাটের মালিকানা সংক্রান্ত জাল দলিল তৈরির উপকরণ জব্দ করা হয়। আটক ব্যক্তির বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুনু জানিয়েছে সে দীর্ঘদিন ধরে জাল দলিল তৈরি করে আসছে। অর্থের বিনিময়ে যে কারও জন্যে ভূয়া মালিকানার দলিল তৈরি করেন তিনি।’