পছন্দের প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় কলা গাছ লাগিয়ে প্রতিবাদ

কলা গাছ লাগিয়ে প্রতিবাদআসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের টেকনাফে চেয়ারম্যান পদে সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলীকে মনোনয়ন দেওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল আলমের সমর্থকরা কলা গাছ লাগিয়ে প্রতিবাদ করেছেন। শনিবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে এ প্রতিবাদ করেন তারা। এসময় নেতাকর্মীরা প্রতিবাদ মিছিলও বের করেন। টেকনাফ উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহামুদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্নার নেতৃত্বে শত শত নেতাকর্মী মিছিলে অংশ নেন।

টেকনাফ পৌরসভার শাপলা চত্বর, কক্সবাজার-টেকনাফ প্রধান সড়কের পাশ ও উপজেলা আওয়ামী লীগের কার্যালয়সহ গুরুত্বপূর্ণ স্থানে কলা গাছ লাগান নেতাকর্মীরা। এসময় বিক্ষুব্ধ সমর্থকরা ‘কলা গাছ, কলা গাছ’, ‘আলম ছাড়া কাউকে মানি না, মানবো না’ বলে শ্লোগান দেন।

কলা গাছ লাগিয়ে প্রতিবাদদলের স্থানীয় নেতারা জানান, শনিবার রাতে উপজেলা পরিষদ নিবার্চনে মোহাম্মদ আলীকে নৌকার প্রার্থী ঘোষণার পর নুরুল আলমের সমর্থকরা রাস্তায় নেমে পড়েন ও বিক্ষোভ মিছিল করেন। পরে তারা টেকনাফ পৌরসভা থেকে উপজেলা পর্যন্ত কলা গাছ রোপন করেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহামুদ বলেন, ‘টেকনাফ উপজেলার ভোটারদের কাছে নুরুল আলম ভাই পরীক্ষিত নেতা। তাই তাকে মনোনয়ন না দেওয়ায় রাতে না ঘুমিয়ে মানুষ রাস্তায় নেমে আসে এবং কলা গাছ লাগিয়ে প্রতিবাদ করেন। এ সিদ্ধান্তের পরিবর্তন চায় তৃণমূলের নেতাকর্মীরা। তা না হলে আগামী দিনে আরও কর্মসূচি দেওয়া হবে।’