মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন সংগঠনটির কোতোয়ালী থানা শাখার একাংশের নেতাকর্মীরা। শনিবার (২৩ মার্চ)  বেলা সাড়ে ৩টার দিকে নগরীর চেরাগী পাহাড় এলাকায় তারা এ কর্মসূচি পালন করেন।

বেলা ৩টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা চেরাগী পাহাড় এলাকায় জড়ো হন। পরে সেখান চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের নেতা ফাহিম আল শাহরিয়ারের নেতৃত্বে তারা মিছিল বের করেন। মিছিলটি জামাল খান মোড় হয়ে সার্সন রোডে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা রাজভীর আকাশের সঞ্চালনায় সমাবেশে থানা ছাত্রলীগের বিভিন্ন পর্যয়ের নেতাকর্মীরা বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ১১ বছর পর ২০১৩ সালের ৩০ অক্টোবর ২ বছরের জন্য মহানগর কমিটি ঘোষণা কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি গঠনের পর আমরা ভেবেছিলাম, এবার এই ইউনিটে প্রাণের সঞ্চার হবে। কিন্তু শেষপর্যন্ত তা হয়নি। দুই বছর মেয়াদের কমিটি প্রায় ৬ বছর পার করলেও দীর্ঘ এই সময়ে সাংগঠনিক কার্যক্রম এগিয়ে যায়নি। মহানগর ছাত্রলীগের ২২টি সাংগঠনিক ইউনিটের (১৬টি থানা ও ৬টি কলেজ) মধ্যে একটি ইউনিটের কমিটি দিতে পেরেছে তারা। চট্টগ্রাম কলেজের এই কমিটি নিয়েও একাধিকবার সংর্ঘষে জড়িয়েছে কলেজ নেতাকর্মীরা।

বক্তারা আরও বলেন, ৩০১ সদস্য বিশিষ্ট এই কমিটির ৯৫ শতাংশ নেতাই বর্তমানে বিবাহিত। আবার অনেকে চাঁদাবাজির অভিযোগে অভিযুক্ত। তাদের কারণে নগর ছাত্রলীগের কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বক্তারা চট্টগ্রাম মহানগর শাখার মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে তরুণ নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২১ বাস্তবায়নের সুযোগ দিতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আহ্বান জানান।