ট্রাকচাপা দিয়ে পথচারী হত্যা, ১১ বছর পর চালক গ্রেফতার





ফেনীট্রাক চালিয়ে পথচারী হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত মাহবুব নামের এক চালককে ফেনীর সোনাগাজী থেকে গ্রেফতার করেছে পুলিশ। ১১ বছর পর রবিবার (২৩ জুন) মাঝিস্ট্যান্ড এলাকায় সোনাগাজী-মুহুরি প্রকল্প সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়। দণ্ডবিধির তিন ধারায় দুই বছর আগে তাকে আট বছর চার মাসের কারাদণ্ড দেন চট্টগ্রাম মহানগর ষষ্ঠ আদালত।


মাহবুব (২৮) ওরফে মাবুব ড্রাইভার সোনাগাজী পৌরসভার চরগণেশ এলাকার নুরুল হকের ছেলে।
সোনাগাজী মডেল থানার ওসি মাঈন উদ্দিন এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘২০০৮ সালে চট্টগ্রামের পতেঙ্গায় মাহবুবের ট্রাকের নিচে পড়ে আহত হন এক পথচারী। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার সপ্তাহখানেক পর তিনি মারা যান। শুরুতে চালক মাহবুবের বিরুদ্ধে কোনও মামলা হয়নি। ওই পথচারী মারা যাওয়ার পর মাহবুবের বিরুদ্ধে দণ্ডবিধির তিনটি ধারায় মামলা হয়। এর মধ্যে আদালত দণ্ডবিধির ২৭৯ ধারায় বেপরোয়া গাড়ি চালানো বা আরোহনের দায়ে তিন বছর চার মাস, ৩৩৮ (ক) ধারায় জনপথে বেপরোয়া গাড়ি চালিয়ে গুরুতর আঘাতের দায়ে দুই বছর এবং ৩০৪ (খ) ধারায় বেপরোয়া যান চালিয়ে মৃত্যু ঘটানোর অপরাধে তিন বছরের কারাদণ্ড দেন। ফলে মাহবুব মোট ৮ বছর চার মাস সাজা পান।’
পুলিশ বলছে, দীর্ঘদিন পলাতক থাকার পর সম্প্রতি বাড়ি আসেন মাহবুব। তার বাড়ি আসার খবর পেয়ে সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. নুরুল করিমের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে পৌরসভার মাঝি স্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। রবিবার বিকালে (২৩ জুন) আদালতের মাধ্যমে মাহবুবকে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।