নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৯ জেলের কারাদণ্ড





চাঁদপুরচাঁদপুরের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে এ সাজা দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল ইসলাম।
সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন—শরীয়তপুর জেলার শখিপুর থানার আমির হোসেন (৩৩), চাঁদপুর সদর উপজেলার জয়নাল (৩০), মো. ইসমাইল (১৮), বিল্লাল হোসেন (২২), ওমর ফারুক (২১), সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্মিমারাচরের মো.সাদ্দাম হোসেন (২৪), জাহাঙ্গীর আলম (২০), জাহান শরীফ (৪২) ও মতলব উত্তরের চরমৈর্থ গ্রামের মো. হানিফ (২৩)।
চাঁদপুর নৌথানা পুলিশ জানায়, মঙ্গলবার ভোর ৫টায় সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্মিমারাচরে অভিযান চালায় থানা পুলিশ। এসময় ৯ জেলেকে আটক করে থানায় আনা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অভিযানে এক লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল, দুটি ইঞ্জিনচালিত নৌকা ও ২৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল ইসলাম জানান, অভয়াশ্রম চলার সময় নদীতে মা ইলিশ নিধনের কারণে ৯ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।