চট্টগ্রাম জেলা উত্তর আ. লীগের সভাপতি সালাম, সম্পাদক আতা




(বাম দিক থেকে) চট্টগ্রাম জেলা উত্তর আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান ওরফে আতাকাউন্সিলরদের ভোটে আগামী তিন বছরের জন্য চট্টগ্রাম জেলা উত্তর আওয়ামী লীগের সভাপতি পদে এম এ সালাম ও সাধারণ সম্পাদক হিসেবে শেখ আতাউর রহমান ওরফে আতা নির্বাচিত হয়েছেন। শনিবার (৭ ডিসেম্বর) বিকালে নগরীর কাজীর দেউরিস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কাউন্সিলরদের ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী থেকে ৯৪ ভোট বেশি পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন এম এ সালাম। তিনি পেয়েছেন ২২৩ ভোট। অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী গিয়াস উদ্দিনের চেয়ে ৪২ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শেখ আতাউর রহমান। তিনি পেয়েছেন ১৯৬ ভোট।

এ বিষয়ে জানতে চাইলে সম্মেলনে উপস্থিত থাকা কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রার্থীদের সম্মতিতে কাউন্সিলর নির্বাচিত করা হয়েছিল। কাউন্সিলররা গোপন ভোটে নতুন নেতৃত্ব বাছাই করেছেন।’

এরআগে, সকালে নগরের লালদীঘি মাঠে প্রায় ৭ বছর পর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এরপর সেখানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। পরে বিকালে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কাউন্সিল অধিবেশনের আয়োজন করা হয়।