সড়ক দুর্ঘটনায় ঢাকা ট্রিবিউনের তিন সাংবাদিকসহ আহত ২০

কক্সবাজারের চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে ঢাকা ট্রিবিউনের তিন সাংবাদিকসহ অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। সোমবার (২৯ মার্চ) সকাল ৬টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে চকরিয়া হাইওয়ে পুলিশ স্থানীয়দের সহায়তায় আহতদের চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্স, কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছে।

দুর্ঘটনায় আহতরা হলেন, ‘ঢাকা ট্রিবিউনের অনলাইন বিভাগের সাংবাদিক মাহমুদুল হক নিশাত (২৪), ইমরান হোসেন (২৮) ও আতিক মোস্তফা (২২)। এছাড়াও তাদের সঙ্গে ছিলেন সহপাঠী নাফিজ (২৪), অর্ণব (২৫), তামিম (২২), কায়েস (২২), মিশুক (২৪), জাকিয়া (২১), আর্জু (২৬) ও মৌ (২৬)। বাকিদের পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি।
আহতরা জানান, তারা সবাই রিলাক্স পরিবহনের একটি বাসে ঢাকা থেকে কক্সবাজার হয়ে সেন্টমার্টিন যাচ্ছিলেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন ঢাবা ট্রিবিউনের সাংবাদিক মাহমুদুল হাসান নিশাত জানান, ‘বন্ধু-বান্ধব ও সহপাঠীদের নিয়ে রবিবার রাতে ঢাকা থেকে রিলাক্স পরিবহনের মাধ্যমে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেই। কক্সবাজারের চকরিয়া হারবাং এলাকায় পৌঁছলে একটি মালবাহী ট্রাককে সাইড দিতে আমাদের বহনকারী রিলাক্স পরিবহনের বাসটি খাদে পড়ে উল্টে যায়। এসময় স্থানীয়রা আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।’

চকরিয়া চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানান, ‘ঢাকা থেকে কক্সবাজারমুখী যাত্রীবাহী রিলাক্স পরিবহনের চালক নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের খাদে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।