মাদ্রাসা ছুটি দিয়ে শিশুকে ধর্ষণ, শিক্ষক গ্রেফতার

কুমিল্লার নাঙ্গলকোটে প্রথম শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে (৯) ধর্ষণের অভিযোগে বিল্লাল হোসেন নামে এক মাদ্রাসাশিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৫ এপ্রিল) বিকালে উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের শুভপুর ওয়াছাকিয়া কুরআনিয়া মাদ্রাসা ও এতিমখানায় এ ঘটনা ঘটে। শিশুটি এই মাদ্রাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি একই ইউনিয়নের কদমতলী।

অভিযুক্ত মাদ্রাসাশিক্ষক বিল্লাল হোসেন খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার চেংগুছড়া গ্রামের আবুল কালামের ছেলে। ধর্ষণের শিকার হয়ে শিশুটি গুরুতর অসুস্থ হলে তাকে প্রথমে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে অবস্থার অবনতি ঘটলে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে শিশুটির পিতা মাদ্রাসাশিক্ষককে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

শিশুর পারিবারিক ও মামলা সূত্রে জানা যায়, সোমবার বিকেলে শিক্ষক মৌলভী বিল্লাল হোসেন মাদ্রাসা ছুটি দিয়ে শিশু শিক্ষার্থীটিকে একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে। পরে শিশুটি তাদের বাসায় গেলে তার মা রক্তক্ষরণ হতে দেখেন। এ সময় শিশুটি তার মাকে বিষয়টি জানায়। পরে শিশুটির মা-বাবা তাকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শিশুটিকে থানায় প্রেরণ করেন। পরে থানা পুলিশ তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় পুলিশ সোমবার রাতে মাদ্রাসা থেকে ধর্ষক মৌলভী বিল্লাল হোসেনকে গ্রেফতার করে।

নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন খন্দকার বলেন, প্রাথমিক অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। আহত শিশুটিকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।