পটিয়া থানায় হামলার ঘটনায় ইউপি সদস্যসহ ৫ জন কারাগারে

চট্টগ্রামের পটিয়া থানায় হামলার ঘটনায় এক ইউনিয়ন পরিষদ সদস্যসহ ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) মিনহাজ মাহমুদ।

কারাগারে পাঠানো ৫ আসামি হলেন—হাবিলাস দ্বীপ ইউনিয়নের ইউপি সদস্য সুজন মেম্বার (৩৫), জিরি ইউনিয়নের মোহাম্মদ শাহজাহান (৪৮), তৌহিদুল আলম (৩৬), বড়লিয়া ইউনিয়নের বাড়ৈকাড়া গ্রামের মঞ্জুর চৌধুরী (৩৬) ও জঙ্গলখাইন ইউনিয়নের উজিরপুর গ্রামের লেয়াকত আলী (৩৫)।

মিনহাজ মাহমুদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘থানায় হামলা চালানোর ঘটনায় জড়িত ৫ জনকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এরপর বিকালে তাদের আদালতে তোলা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। তাদের মধ্যে একজন ইউনিয়ন পরিষদ সদস্যও রয়েছেন।’

এর আগে গত ২৬ মার্চ দুপুরে হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পটিয়া উপজেলার আল জামেয়া আল ইসলামিয়া জমিরিয়া নামে একটি কওমি মাদরাসার ছাত্ররা মিছিল বের করে। দুপুর ২টার দিকে বের করা মিছিল থেকে তারা পটিয়া থানায় হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় গত ৩১ মার্চ মঙ্গলবার রাতে পটিয়া থানার উপপরিদর্শক মো. বোরহান উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় এ নিয়ে মোট ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে গত শনিবার চার জনকে গ্রেফতার করা হয়।