অপহরণের দু’দিন পর স্কুলছাত্রীকে উদ্ধার, তরুণ আটক

ফেনী থেকে অপহরণের শিকার এক স্কুলছাত্রীকে (১৪) কুমিল্লার একটি বাড়ি থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুশফিক আহম্মেদ নামে এক তরুণকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২০) সকালে তাকে ফেনী থানা পুলিশে সোপর্দ করা হয়। র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

র‍্যাব ও পারিবারিক সূত্র জানায়, ফেনীর অষ্টম শ্রেণির ওই স্কুলছাত্রীকে অভিযুক্ত মুশফিক আহম্মেদ স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো। একপর্যায়ে প্রেমের প্রস্তাব দেয় সে। স্কুলছাত্রী রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয় মুশফিক। গত মঙ্গলবার বিকালে বাসার সামনে একা পেয়ে স্কুলছাত্রীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় সে। এ ঘটনায় ছাত্রীর পরিবারের পক্ষ থেকে ফেনী সদর থানা ও ফেনী র‍্যাব ক্যাম্পে লিখিত অভিযোগ করা হয়।

আটক মুশফিক আহম্মেদ (১৮) কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পরিকোট গ্রামের মোস্তফা কামালের ছেলে। তারা বর্তমানে ফেনী পৌরসভার বারাইপুর শান্তিধারা আবাসিক এলাকায় পরিবার নিয়ে বাস করে।

র‍্যাব সদস্যরা তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ওই তরুণের অবস্থান শনাক্ত করেন। এরপর বুধবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দক্ষিণ আলকরা গ্রামে মুশফিকের নানা মোশারফ হোসেনের বাড়ি থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় মুশফিক আহম্মেদকে আটক করেছে র‍্যাব।