নোয়াখালীতে করোনায় ১২৯ মৃত্যু

করোনার উচ্চঝুঁকিতে থাকা নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের বাড়ি সদর ও বেগমগঞ্জ উপজেলায়। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২৯ জনে। মৃত্যুর হার এক দশমিক ২৯ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৩৯৩ জনের নমুনা পরীক্ষায় এ ফলাফল পাওয়া যায়। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ৭০ শতাংশ।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদরের ৬০ জন, বেগমগঞ্জে ১৫, কোম্পানীগঞ্জে আট, সোনাইমুড়ীতে সাত, সেনবাগে পাঁ, কবিরহাটে চার ও চাটখিলে দুই জন রয়েছেন।

তিনি আরও বলেন, জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১২ জন। মোট শনাক্তের হার ১০ দশমিক ৭০ শতাংশ। এছাড়া মোট সুস্থ হয়েছেন সাত হাজার ১৫৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭১ দশমিক ৫০ শতাংশ। আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দুই হাজার ৭২৪জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪৩ জন ও আইসোলেশনে রয়েছেন ১২ জন।

উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে সদর উপজেলার ছয়টি ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভায় চলমান লকডাউনের সময়সীমা প্রথম ধাপে ৫ জুন থেকে ১১ জুন এবং সংক্রমণ অব্যাহত থাকায় তা ১৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।