ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

কুমিল্লার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গাজীপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে পরিবহন তল্লাশি করেছে র‌্যাব। এতে গাজীপুর থেকে দাউদকান্দির আমিরাবাদ পর্যন্ত অন্তত ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়। এই যানজটে আটকে প্রচণ্ড গরমে দুর্ভোগে পড়েছেন চালক ও ঢাকাগামী যাত্রীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, মাদক পাচারকারীরা বিপুল পরিমাণ মাদক নিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছেন, এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর সদস্যরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দির গাজীপুর এলাকায় চেকপোস্ট বসায়। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত টানা দেড় ঘণ্টা যানবাহন তল্লাশি চালায় তারা।

ঢাকাগামী কাভার্ডভ্যানচালক ফাহিম মিয়া বলেন, ‘শহীদনগর এসে হঠাৎ যানজটে আটকে গেলাম। একে তো প্রচণ্ড গরম, এর মধ্যে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে আটকে আছি।’

কক্সবাজার থেকে ঢাকাগামী বিশেষ বাসের যাত্রী মাজেদুল আলম জানান, টিকা নিতে ঢাকায় যাচ্ছেন তিনি। কিন্তু এই যানজটে আটকে পড়ায় সময়মতো টিকাকেন্দ্রে পৌঁছাতে পারবেন কি-না, সেটি নিয়ে দুশ্চিন্তায় আছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক জানান, র‌্যাব-৩ এর সদস্যরা একটি গোপন সংবাদের ভিত্তিতে চেকপোস্ট বসিয়ে পরিবহনে তল্লাশি চালায়। এ কারণে কঠোর বিধিনিষেধের মধ্যেই হঠাৎ কিছু সময়ের জন্য মহাসড়কের ঢাকার পথে পরিবহনের জটের সৃষ্টি হয়েছে। কিন্তু বর্তমানে মহাসড়ক একেবারে স্বাভাবিক রয়েছে।