নদীতে এক ঘণ্টা ভাসার পর যাত্রীবাহী বিকল ট্রলার উদ্ধার

মিয়ানমার সীমান্ত থেকে সেন্টমার্টিনগামী একটি যাত্রীবাহী বিকল ট্রলার উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) দুপুরে ট্রলারটি উদ্ধার করে পুলিশ। বিকালে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চত করেন।

তিনি জানান, আজ দুপুরে টেকনাফ পৌরসভার খায়ুকখালী ঘাট থেকে প্রায় ১০০ যাত্রী নিয়ে হিজবুল বাহার নামে একটি ট্রলার সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেয়। শাহপরীর দ্বীপের কাছাকাছি পৌঁছালে ইঞ্জিল বিকল ট্রলারটি ভেসে নাফ নদীর মিয়ানমার সীমানার কাছাকাছি চলে যায়। এ সময় ট্রলারে থাকা যাত্রীরা চিৎকার ও স্বজনদের কাছে ফোন করেন। পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ তাদের উদ্ধার করে শাহপরীর দ্বীপ জেটি ঘাট এলাকায় নিয়ে আসে।

ওসি আরও জানান, ট্রলারে প্রায় ১০০ যাত্রী ছিল। তাদের নিয়ে যেতে সেন্টমার্টিন বোট সমিটির পক্ষে থেকে একটি ট্রলার রওনা দিয়েছে।

বোট মালিক সমিটির সভাপতি মোহাম্মদ রশিদ জানান, টেকনাফ থেকে দ্বীপে ফেরার পথে যাত্রীবাহী একটি ট্রলার নাফ নদীতে বিকল হয়ে পড়ে। ট্রলারে প্রায় ১০০ জন যাত্রী রয়েছে বলে খবর পাচ্ছি। বিষয়টি জানার পর ট্রলারটি নিয়ে আসার জন্য আরেকটি ট্রলার পাঠানো হয়েছে।