ফেনীতে বিশৃঙ্খলার ঘটনায় দুই মামলায় ৪০০ অজ্ঞাতনামা আসামি

সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনায় ফেনী মডেল থানায় পৃথক দুই মামলায় চারশ’ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) রাতে ফেনী মডেল থানার দুই জন উপপরিদর্শক (এসআই) বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। 

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, একটি মামলায় ২০০ থেকে ২৫০ জন এবং অপর একটি মামলায় ১০০ থেকে ১৫০ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে। এই মামলায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামি চিহ্নিত করার কাজ শুরু হয়েছে।

অন্যদিকে র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল এ এস এম ইউছুফ ফেনীর বিভিন্ন মন্দির পরিদর্শন করে দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার আশ্বাস দেন। এ সময় তার সঙ্গে ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম মিয়াজী, শহরের ব্যবসায়ী নেতারা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্‌যাপন পরিষদের নেতারা ছিলেন। 

এদিকে মন্দির পরিচালনা কমিটির সভাপতি মানিক লাল দাস সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, একদল দুষ্কৃতকারী আশ্রমে হামলা ও ভাঙচুর চালিয়েছে।  

যেকোনও ধরনের বিশৃঙ্খলা এড়াতে ফেনী শহরের ট্রাংক রোড ও তাকিয়া রোডের মোড়ে শ্রী শ্রী কালীমন্দির, বড় বাজারের কালীমন্দির, জগন্নতবাড়ী মন্দির, বাঁশপাড়া মন্দিরসহ সব মন্দিরের সামনেই পুলিশের পাহারা দেখা গেছে।