পূজামণ্ডপে হামলা চেষ্টা: ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ 

চট্টগ্রাম নগরের জেএম সেন হলের পূজামণ্ডপে হামলা চেষ্টার ঘটনায় গ্রেফতার ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (১৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ নির্দেশ দেন।

মামলার বাদী কোতোয়ালি থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘জেএম সেন হলে হামলা চেষ্টার ঘটনায় গ্রেফতার ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতে সাত দিন করে রিমান্ড আবেদন করেছিলাম। আজ শুনানি শেষে আদালত ১০ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দেন আদালত।’

১০ আসামি হলেন- ইমরান মাজেদ রাহুল, মো. হানিফ, আব্দুর রহিম, এস এম ইউসুফ, আমিরুল ইসলাম, মো. সালাউদ্দীন, আতিকুল ইসলাম, মো. শহীদ, মো. শাহাজাহান ও আব্দুল মালেক প্রকাশ মানিক।

প্রসঙ্গত, শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর মিছিল নিয়ে জেএম সেন হলের পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে কয়েকশ মানুষ। পরে পুলিশ ঘটনাস্থলে এসে তাদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়। এ ঘটনায় ওই দিন রাতে সিসিটিভি ফুটেজ দেখে ৮৩ জনকে আটক করে পুলিশ। পরে শনিবার (১৬ অক্টোবর) সকালে কোতোয়ালি থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে ৮৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। মামলায় অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।