বেগমগঞ্জে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আবু ছায়েদ মো. রিপন (৫০) নামে স্থানীয় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের বারিয়াহাট সংলগ্ন বাদি গাছতলা নামক এলাকা থেকে লাশ উদ্ধার করে পুলিশ। 

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য শাহনাজ বেগম জানান, আবু ছায়েদ উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের তালুয়া চাঁদপুর গ্রামের ভূঞা বাড়ির মৃত রফিক উল্লাহ ভূঞার ছেলে।একটি বাস কাউন্টারের ম্যানেজারও ছিলেন আবু ছায়েদ।

পুলিশ ও স্থানীয়দের ধারণা, বুধবার দিবাগত রাত ২টা থেকে ৩টার মধ্যে দুর্বৃত্তরা আবু ছায়েদকে কুপিয়ে হত্যা করে বাড়ির ১০০ গজ পূর্বে ফেলে রেখে গেছে।

নিহতের ছেলে ইমরান হোসেন জানান, নোয়াখালী থেকে ঢাকাগামী লাল সবুজ বাস পরিবহনের বেগমগঞ্জ চৌরাস্তা বাস কাউন্টারের ম্যানেজার ছিলেন আবু ছায়েদ। বুধবার দিবাগত রাতে বেগমগঞ্জের চৌরাস্তার লাল সবুজ বাস কাউন্টার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন তিনি। বৃহস্পতিবার সকালে বারিয়াহাট বাজার সংলগ্ন মোসলেহ উদ্দিন মাওলানার বাড়ির দরজায় লাশ পাওয়া যায়।  

তিনি আরও জানান, ‌‘আমার অসুস্থ কাকা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যাওয়ার কথা ছিল। তার চিকিৎসার আড়াই লাখ টাকা ওই সময় বাবার সঙ্গে ছিল। ওই টাকাও সন্ত্রাসীরা নিয়ে গেছে।’

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি প্রতিদিন রাত ২টা-৩টার দিকে বাড়ি ফেরেন। কারও সঙ্গে কোনও শত্রুতা ছিল না। তবে, পরিবারের অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখে দ্রুত অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলে জানান ওসি।