কাউন্সিলরসহ দুজনকে হত্যা: আরও ২ আসামি রিমান্ডে

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকালে তাদের কুমিল্লার আদালতে তুলে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

গ্রেফতার ও রিমান্ডপ্রাপ্ত দুজন হলেন- মামলার দ্বিতীয় আসামি মো. সোহেল ওরফে জেল সোহেলসহ ও ১০ নম্বর আসামি সায়মন।

জেলা ডিবি পুলিশের এসআই পরিমল দাস জানান, সোমবার (৬ ডিসেম্বর) রাতে কুমিল্লা সদর উপজেলার বাংলাবাজার ও পাঁচথুবী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে ডিবি। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তুলে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে শুনানি শেষে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন বিচারক। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

এদিকে এ জোড়া খুনের মামলাটির তদন্তভার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকালে ডিবি পুলিশের কাছে মামলার সকল নথিপত্র হস্তান্তর করেন মামলার তদন্ত কর্মকর্তা ও কুমিল্লা কোতোয়ালি মডেল থানার চকবাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. কায়সার হামিদ।

গত ২২ নভেম্বর নগরীর পাথরিয়াপাড়া থ্রি স্টার এন্টারপ্রাইজে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন কাউন্সিলর সোহেল ও হরিপদ সাহা। জোড়া খুনের ঘটনায় গত ২৩ নভেম্বর রাতে কাউন্সিলর সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ জনের বিরুদ্ধে মামলা করেন। মঙ্গলবার পর্যন্ত এ মামলায় এজাহারনামীয় সাত ও সন্দেহভাজন দুজনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। এ ছাড়া ‘বন্দুকযুদ্ধে’ এজাহারনামীয় তিন আসামি নিহত হয়েছেন। পলাতক রয়েছেন ১১ নম্বর আসামি রনি।